মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

শিরোপা জয়ের লক্ষ্যে নেপালের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্কঃ সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালের মহারণে বুধবার (২৮ আগস্ট) স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। স্বাগতিকদের শক্ত প্রতিপক্ষ মানলেও, আসরে প্রথমবারের মতো শিরোপা জয় করেই দেশে ফেরার লক্ষ্য ফুটবলারদের। ইনজুরি ও কার্ডের কারণে একাদশে পরিবর্তনের কথা জানিয়েছেন কোচ মারুফুল হক। বাংলাদেশকে হালকাভাবে দেখছে না নেপালও। আনফা কমপ্লেক্সে ম্যাচটি শুরু হবে দুপুর পৌনে ৩ টায়।

একই গ্রুপে থাকায় গ্রুপ পর্বেও দেখা হয়েছিল এই দুই দলের। যেখানে নেপালের কাছে ২-১ গোলে হারতে হয়েছিল বাংলাদেশকে। তবে ওই ম্যাচের ভুল শুধরে সেমিফাইনালে ভারতের বিপক্ষে জিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের যুবারা। ফাইনালেও শিষ্যদের সেই ধারাবাহিকতা দেখতে চান বাংলাদেশের কোচ মারুফুল হক।

তিনি বলেন, আমাদের লক্ষ্য ছিল ফাইনাল খেলব, চ্যাম্পিয়ন হব। যদিও গ্রুপ পর্বে নেপালের কাছে হেরেছি। এরপর খেলোয়াড়দের নানাভাবে উজ্জীবিত করেছি। তাদের ইচ্ছা ছিল ভালো কিছু করার। ভারতের বিপক্ষে জিতে এখন স্বপ্নের শেষ ধাপে আমরা। নেপালকে হারাতে পারলেই শিরোপা নিয়ে দেশে ফিরতে পারব।

তিনি আরও করেন, নেপাল ভালো দল। তাদের বেশ কয়েকজন ভালো খেলোয়াড়ও আছে। আশা করি ফাইনাল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। নেপালের মাঠ সবসময় বাংলাদেশের জন্য পয়মন্ত। ফুটবল ৫১ ভাগ প্রস্তুতি ও পরিকল্পনা, বাকি ৪৯ ভাগ ভাগ্য। এখন দেখা যাক কী হয়।

এদিকে ফাইনালের আগে বাংলাদেশ শিবিরের গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণ ইনজুরির কারনে ফাইনালে মাঠে থাকতে পারছেন না। সেমিফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে আঘাত পেয়েছিলেন। সেই আঘাত গুরুতর। তাই ফাইনাল খেলার পরিবর্তে দেশে ফিরতে হচ্ছে মেহেদীকে।

দলের ম্যানেজার খন্দকার রকিবুল ইসলাম কাঠমান্ডু থেকে গোলকিপারের ইনজুরি সম্পর্কে বলেন, চোখের নিচে বেশ বড় আঘাতই পেয়েছে সে। এখানকার চিকিৎসকদের অনুযায়ী পরামর্শ সার্জারি প্রয়োজন। আমাদের সিদ্ধান্ত সেটা দেশেই করানো। সোমবার রাতে হাসপাতালেই ছিল। টিকিট পেলে ওকে দেশে পাঠিয়ে দিব। মেহেদী এখন স্বাভাবিক রয়েছে।

শ্রবাণের পরিবর্তে মাঠে নেমে গোলরক্ষক হিসেবে নামেন মোহাম্মদ আসিফ। শেষের টাইব্রেকারের বল ফিরিয়ে দিয়ে বাংলাদেশকে জয় এনে দেন তিনি। ফাইনাল ম্যাচ নিয়েও আত্মবিশ্বাসী এই গোলকিপার। তিনি বলেন, আমি ট্রফি নিয়েই ফিরতে চাই। আর এই ট্রফিটা ফুটবলাররা জিততে চাইছেন নতুন বাংলাদেশের ফুটবলের নতুন সূচনা হিসেবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com